May 2, 2024, 3:13 am

অদম্য সম্মাননা ও প্রণোদনা পুরস্কার যশোরের নূরাকে প্রদান করলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী খসরু

যশোরের ঝিকরগাছায় দু’হাত ও এক পা বিহীন অদম্য তামান্না আক্তার নূরাকে আদম্য সস্মাননা ও প্রণোদনা প্রদান করা হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালায় ও আর টিভির আয়োজনে উপজেলার বাঁকড়া ইউনিয়নের আলীপুর গ্রামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।।
শনিবার দুপুর আড়াইটায় উপজেলার বাঁকড়া ইউনিয়নের আলীপুর গ্রামে তামান্নার বাড়িতে এ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আরী খসরু। অনুষ্ঠানে তিনি বলেন, সারা বাংলাদেশের আদম্যদের নিয়ে আর টিভির আয়োজনে একটি অনুষ্ঠান হয়েছিল। সেখানে আমি অতিথি ছিলাম। তখন আমি তামান্নাকে কথা দিয়ে ছিলাম আমি তার বাড়িতে আসবো। আমি আমার কথা রেখেছি।
তামান্না এইচএসসিতে ভালো ফলাফল করার পরে প্রধানমন্ত্রী তার সাথে কথা বলেছিলেন। এছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ হতে আমাদেরকে তামান্নার উপর নজর রাখতে বলা হয়েছে। আগামী দিনে বাংলাদেশের বিশেষ চাহিদা সম্পূর্ণ মানুষের মধ্যে তামান্না রোল মডেল হোক, সেই দিকে খেয়াল রেখে আমারা কাজ করে যাচ্ছি এবং আমরা চাই ২০৪১ সালে এদের মাধ্যমেই স্মার্ট বাংলাদেশে পরিণিত হোক।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আর টিভির সিও সৈয়দ আশিক রহমান, উপজেলা নির্বাহী অফিসার মাহাবুবুল হক, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক অসিত কুমার সাহা, নাভারণ খ-সার্কেলের সহকারি পুলিশ সুপার নিশাত আল নাহিয়ান, থানার অফিসার ইনজচার্জ সুমন ভক্ত, উপজেলা সমাজসেবা অফিসার মেজবাহ ঊদ্দীন, অদম্য তামান্না আক্তার নূরার পিতা রওশন আলী ও মা খাদিজা পারভীনসহ গ্রামবাসী।
উল্লেখ্য, তামান্না আক্তার নূরার জন্ম থেকেই দু’হাত ও এক পা নেই। তারপরও সে এক পায়ে লিখে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে দেশ জুড়ে আলোচিত হয়েছে। বর্তমানে সে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :